এবার চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। রাজ্য তথা দেশের নাগরিক হলে এই নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে পারবেন। শুধু অষ্টম পাশে চাকরির দারুণ সুযোগ দিচ্ছে। বিজ্ঞপ্তি অনুযায়ী সমবায় ব্যাংকের অধীনে কর্মীদের নিয়োগ করা হবে। ছেলে ও মেয়ে সকলে এই নিয়োগের ক্ষেত্রে আবেদন জানতে হবে। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, যোগ্যতা, বয়সসীমা, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Bank Job Recruitment

bank job recruitment

পদের নাম : এক্ষেত্রে রাজ্য সমবায় ব্যাংকে গ্রুপ ডি লেভেলের অফিস অ্যাটেন্ডেন্ট ও গ্রুপ সি লেভেলের ক্লার্ক / কেশিয়ার পদে নিয়োগ করা হবে। শতাধিক শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে কমপক্ষে অষ্টম পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। গ্রুপ সি লেভেলের পদের জন্য গ্রেজুয়েট পাশ যোগ্যতা থাকতে হবে।

মাসিক বেতন : সংশ্লিষ্ট পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে 16,500 টাকা থেকে 44,050 টাকা। গ্রুপ সি পদের জন্য সর্বাধিক মাসিক বেতন 54,000 টাকা।

বয়সসীমা : যে সকল চাকরি প্রার্থীরা সমবায় ব্যাংকের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে আগ্রহী তাদের বয়স থাকতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে গ্রুপ ডি 40 ও গ্রুপ সি পদের জন্য 50 বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি : যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে আগ্রহী তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং এরপর রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে পুরো ফর্ম ফিলাপ করতে হবে। সব ঠিকঠাক ভাবে পূরণ করার পর একবার যাচাই করে নিতে হবে। আবেদন চলাকালীন অবশ্যই জরুরি ডকুমেন্টস সাথে রাখতে হবে এবং নির্দেশ মতো আপলোড করতে হবে।

আবেদন করার শেষ তারিখ : আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন 15 মে 2024 তারিখ পর্যন্ত।

আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন –

অফিসিয়াল ওয়েবসাইট +নোটিশ – ক্লিক করুন